পরিণতি
- মোঃ আলাল ইসলাম - হৃদয়ের কথা ২৫-০৪-২০২৪

পরিণতি
মোঃ আলাল ইসলাম
১০/০৫/২০১৮

যত আছে তত চায়
ক্ষণ দুনিয়ায়,
টাকা ছাড়া নাই বুঝি
কোন অভিপ্রায়।

এত লোভ তব ভবে
জ্ঞাতি মমতায়,
নিজ মনে নেই সুখ
ভুগে হুতাশায়।

রাত দিন চোখ খোলা
বাড়ে স্নায়বিক,
পাপ পথ খুঁজে শুধু
কথা অমায়িক।

ধন গড়ে মন ভরে
কত অহমিকা,
চলে যাবে ভব ছেড়ে
সেথা বিভীষিকা।

একা যবে পাড়ি দেবে
মূল ঠিকানায়,
স্বীয় লোক হবে পর
তুমি অসহায়।

তবে রব দিবে ডাক
ছিলে অভিজাত,
সত্য বাণী পেয়ে বান্দা
দিলেনা কর্নপাত।

চুপ থাক মজা বুঝ
কর অস্বাদন,
টেনে নিয়ে যাও শুরু
নরক জ্বালাতন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।