শহীদদের স্মরণে
- মোঃ আলাল ইসলাম - হৃদয়ের কথা ২৬-০৪-২০২৪

শহীদদের স্মরণে
আলাল ইসলাম
২৬/০৩/২০১৮ ইং

৭ মার্চের ভাষণের জের ধরে
ভয়াল ২৫- মার্চ মধ্যরাতে
ঢাকার বুকে পাক হায়না,
বর্বর হত্যাযজ্ঞে মেতে উঠে।

কালো রাতের আঁধার কেটে
২৬- মার্চ বঙ্গবন্ধুর পক্ষে,
কালুরঘাট বেতার হতে
স্বাধীনতার ঘোষণা আসে।

নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধে
বুকের তাজা রক্তে,
লাল সবুজের পতাকা উড়ে
বাংলার আকাশে।

সালাম হাজারো সালাম
বায়ান্ন থেকে একাত্তরে
দেশের তরে করা সংগ্রামে
যারা অন্বিত ছিলে।

যাদের প্রাণের বিনিময়ে
স্বাধীনতা পেলাম,
এই দিবসে তাদের তরে
শ্রদ্ধা রেখে গেলাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।