বৈশাখ
- মোঃ আলাল ইসলাম - হৃদয়ের কথা ২৭-০৪-২০২৪

বৈশাখ
মোঃ আলাল ইসলাম
১২/০৪/২০১৮ ইং

বৈশাখ তুমি আবার এলে
চৈতির খড়া পেরিয়ে,
ভয়ানক রুপে বায়ু কোণে
কালো মেঘ সাজিয়ে।

শিলাবৃষ্টি আর ভারী বর্ষণে
বিলে জলে ঢেউ খেলে,
সোনালী ধান হাওরে ডুবে
নেমে-আসা পাহাড়ি ঢলে।

হতদরিদ্র মানুষের ভয় মনে
তাকায় শুধু আকাশ পানে,
কখন যেন ছোট্ট কুটিরে
কাল বৈশাখী আঘাত আনে।

তোমার আগমন বরণ করে
নানান রংঢং আয়োজনে,
একদিনের বাঙালি সাজে
মনের তৃপ্তির প্রয়োজনে।

মেলা বসায় নুতুন প্রভাতে
গান গায় রমনার বটমূলে,
প্রেমিক যোগল দেখা করে
পার্কে বসে মাথা রাখে কুলে।

মহাজন আনন্দে নব্ সনে
পুরনো পাওনা পাবে সে,
হালখাতার নিমন্ত্রণ দিয়ে
মিষ্টান্ন নিয়ে দুকানে বসে।

কিছু কৃষক স্বপ্নে ভাসে
সাদা মাঠে সবুজ চাষে,
সোনালি ফসল ফলাতে
শুভকামনা করে নববর্ষে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।