বাংলা আমার প্রাণ
- মোঃ আলাল ইসলাম - হৃদয়ের কথা ২৩-০৪-২০২৪

বাংলা আমার প্রান
আলাল ইসলাম
০৫/১১/২০১৭ইং

মোরা তো বাংলা বাসী,
খাঁটি মোর দেশের মাটি।
রক্তে কেনা এদেশ আমার,
তোরা কি ভূলে যাবি।
তোরা কি ভূলে যাবি।

মোরা তো বঙ্গ জাতি,
বাংলা আমার প্রান।
দেশের জন্য, প্রয়োজনে মোরা,
দিতে পারি মোদের জান।
দিতে পারি মোদের জান।

মোরা তো মরতে জানি,
শত্রুকেও মারতে যানি।
বাংলার বুকে আছে দাড়িয়ে,
কতো লক্ষ বীর সেনানী।
মোরা তো মরতে জানি।

মোদের সোনার ছেলে,
বাংলার বাঘ, জাগরে এবার,
সীমান্তে হুশিয়ার।

বাংলার আকাশে,
এলো কেন দু বার,
বার্মার হেলিকপ্টার।

তোরা দিবি না কি হুংকার,
তোদের গর্জে কেঁপে উঠুক,
বিশ্বের দরবার।

তোরা ভয় করিসনা সূর্য্য সেনা,
বাংলা মোদের প্রান।
দেশের জন্য প্রয়োজনে মোরা,
দিতে পারি মোদের জান।
দিতে পারি মোদের জান।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।