মহানবমীর আনন্দ
- উত্তম চক্রবর্তী ২৬-০৪-২০২৪

বড় আশা করে তোমাকেই দেখতে এলাম,
ইচ্ছে হলেই কি আর সহজে দেখা মিলে
তব কৃপা ছাড়া!
কতো রাজা মহারাজা প্রজা লাইনে দাঁড়িয়ে
শুধু একটু তোমাকে দর্শন করবো বলে।
বছরের এই কটা দিন মাত্র,
এর পরে আবারও একটি বছরের প্রতীক্ষা!

আশাহীন হয়ে চলে যেতে...
তুমি পথ দেখিয়ে বললে- কোথায় যাও?
এই আমি তোমারই জন্য অপেক্ষায়!
হাজারো ভীড়েও আমি আমার ভক্তকে
খুঁজে ফিরে চলি- তুমি কি জান না!
এইতো এদিকে এসো পুরো মণ্ডপটা ফাঁকা,
তোমার বসার যায়গাও আছে,
মহানন্দে পুজো উপভোগ কর।
মহানবমীর এই আনন্দ কোথায় পাবে আর...


তাং- ১৮/১০/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।