ঝরা পালকঃ রেখে যাওয়া মায়া
- সোহরাব হোসেন - বেলা অবেলা ১৮-০৪-২০২৪

আমার গগন তলে,
মুক্ত বিহঙ্গের ছলে—
উড়েছিলে কি অবাধে কখনো
ডানা দুখানি মেলে?

হৃদয়ের সরোবরে,
নিমগ্নতা ভাঙা নীরে—
মেতেছিলে কভু আবক্ষ গাহনে
নীরব প্রহর জুড়ে?

সফেদ শিউলী তলে,
নিস্পৃহ আঁখিজলে—
পরিতৃপ্তির কুড়ানো ফুলগুলো
অভিমানে গেছো দলে?

ভুলে গিয়ে পিছুটান,
আরতি করেছো ম্লান—
হারানো স্মৃতিতে ঘোরের জগতে
শূণ্যতায় ঘিরে প্রাণ!

কড়া রোদ্দুরের ঝর্ণা,
বৃষ্টিতে ঝরা কান্না—
অধিকার হারা এই হাহাকার
শুনতে কি তুমি পাও না?

হৃদয়ের পরবাসে,
বিবর্ণ ক্যানভাসে—
বাতাসের গায়ে কেবলি তোমার
অঙ্গ সুরভি ভাসে!

১৬ জানুয়ারি, ২০১৮
পতেঙ্গা, চট্টগ্রাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।