গোধূলি বেলার সাথী
- সোহরাব হোসেন - বেলা অবেলা ২৯-০৩-২০২৪

বেলায় বেলায় দিন বেড়ে যায়
বাড়ন্ত প্রতীক্ষায়,
চৈতালি প্রহরে কার্পাসের মতো
স্বপ্নরা উবে যায়।
বন্ধুর পথে অসীমের শেষে
ঠাঁই নাই, নাই ঠাঁই—
ঘোর অয়োময় সন্দেহ প্রাচীরে
মমতা কোথায় পাই!

স্বপ্ন দু'চোখে নির্ঝরী নিধি
বেলা শেষে সূর্যস্নানে,
ব্যস্ততাকে দিয়ে ক্ষণিক বিরতি
এসো কৃষ্ণচূড়াঙ্গনে।
টকটকে লাল পাঁপড়ির আভায়
রাঙা ঠোঁটে লাল পরী,
আধখানা চেনা মোহিনী ভুবনে
ভাসাবে স্বপ্ন তরী।

লাল নীল দীপ জ্বেলো সযতনে
আমার আঁধার বেলায়,
সঙ্কীর্ণ বেলা বিদীর্ণ যেখানে
সহস্র মুহূর্ত হারায়।
কিছুটা সময়, আরো কিছুক্ষণ!
রইবে কি পাশে নিধি?
আপন আলোয় ভুবন রাঙিয়ে
অগোচরে নিরবধি।

রবিবার, শোলাকিয়া
১৪ অক্টোবর, ২০১৮ ইং।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।