আমি দেখেছি
- মোঃ আলাল ইসলাম - হৃদয়ের কথা ১৯-০৪-২০২৪

আমি দেখেছি
মোঃআলাল ইসলাম
০৯/০১/২০১৮ ইং

আমি দেখেছি পায়ে হেঁটে,
চা বাগানের নম্বরে নম্বরে।
দারিদ্র চা শ্রমিক কি করে,
শীতবস্ত্র বিহীন কষ্টে আছে।

আমি দেখেছি ষ্টেশনের পাশে,
কত অনাথ থরথর করে কাঁপে।
শীতের তীব্রতা আর কুয়াশায় ,
বেঁচে আছে কষ্টেসৃষ্টে ধুঁকে ধুঁকে।

আমি দেখেছি নয়ন ভরে,
খোলা আকাশের নীচে।
ক্ষুধাতুর মানুষ দাঁড়িয়ে আছে,
ছোট বড় শহরের রাস্তার পাশে ।

আমি দেখেছি, কত পল্লীতে,
শীতার্ত মানুষের বস্ত্র ধারণ।
নগ্ন কিংবা অর্ধ নগ্ন ,
মনুষ্যত্বের দিকে তাকিয়ে,
দু চোখ ভরে কান্না জলে ।

আমি দেখেছি মানবতা ,
শান্তির কথা বলে ।
তবুও দুরত্ব রেখে চলে ,
হয়তো আসবে মিডিয়ার সামনে
লোক দেখানোর একটু ছলে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।