কোন দেশে
- সোহেল আহমদ ২৪-০৪-২০২৪

কোন দেশেতে পীর-ঠাকুরে এক বাটিতে খায়?
খুঁজতে যাবো সে দেশে এই জীবনের উপায়।

কোন দেশেতে উঁচু-নিচু নাই কোন ভেদাভেদ?
বুঝতে যাবো সে দেশে বাইবেল-কোরান-বেদ।

কোন দেশেতে 'মানুষ' নামের সার্থকতা আছে?
পাঠাও আমায় তাড়াতাড়ি সেই প্রাণীদের কাছে।

কোন দেশেতে অধিকার আদায়ের লড়াই নাই?
হঠাও আমায়, আমি বরং সে দেশেই যাই!

কোন দেশেতে নামেই নয়, কাজের স্বাধীনতা?
শুনতে যাবো সে দেশের প্রশান্তির বারতা।

কোন দেশেতে প্রেম-প্রীতি আর ভালবাসা ঠাসা?
বুনতে যাবো সে দেশে বেঁচে থাকার ভরসা!

২১/১০/২০১৮ ইং, সিলেট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।