এ কোন হরিণী না গিয়ে বনে
- অরুণ কারফা ১৭-০৫-২০২৪

এ কোন হরিণী না গিয়ে বনে

- অরুন কারফা
এ কোন হরিণী না গিয়ে বনে
লুকিয়ে থাকে মনের কোণে
কে এই সখী দেয় উঁকি ঝুঁকি
খুঁজে মরি যারে মনেপ্রাণে ।

এ যেন শশী প্রতি অমায় আসি
ছড়ায় মনে জোছনা হাসি
এ কি বহ্নি শিখা না কি সে মিছা
প্রেম বিলচ্ছে সর্বক্ষণে।

না কি এ কোন খলনায়িকা নায়িকা ব’নে
বাসা গড়ে নায়কের মনে
তারপর কি না যে, মিছে প্রণয়িনী সেজে
সব কিছুই নেয় সহজে জেনে।

এ কোন স্বার্থপর সেজে পরার্থপর
দুর্বল মনে খোঁজে ঘর
অন্ত হলেই অপেক্ষা করা, যে চতুরা,
জাঁকিয়ে বসে কোমল পরাণে।

এ হচ্ছে সেই সুবাসিত ফুল যার মুকুল
শীতের অন্তে ভরা বনে
খরা দূর করে মাধুর্যের, বসন্ত আনে
কোকিলের মধুর সম্ভাষণে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।