আ মি-- আ মি
- ফয়েজ উল্লাহ রবি ২৪-০৪-২০২৪

আমি চাঁদের গায়ে হাতটি রেখে
ছুটি আকাশ প্রাণে,
আমি সূর্যের আলোয় সাজিয়ে জীবন
সুর দেই জীবন গানে ।
আমি জলের নামে চিঠি লিখে
পৌছে দেই ইথারে,
বাতাসের কানে বলে দেই
সুরের কথা বিনা তারে।
আমি ফাল্গুন কে আগুনে জ্বালি
নিভাই বর্ষার জলে,
শরৎ হেমন্ত আর শীতকে লড়াই
অযথায় লাগিয়ে কোন্দলে ।
আমি পাখিদের ঘ র ভাঙ্গি
বাড়িয়ে দেই একটু ঝড়,
আপনারে দূরে ঠেলে
ভুলের সুরে করি পর।
আমি হিটলার হয়ে যুদ্ধ বাঁধাই
“জাতীসংঘ” হয়ে থামাই,
মরে লাখে-লাখে অট্ট হেসে
কোটি-কোটি ডলার কামাই।
আমি মানবতার কথা বলে
মানুষ হত্যায় নৃত্য করি,
শান্তির পায়রা উড়িয়ে আকাশে
নতুন করে বিশ্ব গড়ি ।
আমি কই পাপী নই পূর্ণ মানুষ
সমাজের চোখে খুব ভালো
বাহিরটা আমার ধবধবে সাদা
ভেতরটাতেই যতো কালো।
তোমরা আমায় নেতা বানাও
ভোট দাও প্রতি পাঁচ সালে,
ভুলে তোমাদের সুখে-দুঃখে
ডুবে থাকি টাকশালে ।
আমি রাজা আমিই উজির
দেশটা আমার একা,
আমার কথায় উঠবি বসবি
থাকলে সাহস দেখা ।
এই ভাবেই যে চলবে তোদের
জীবনের বাকী দিন গুলো
আমার গানই গাইবি তোরা
না হয় জীবন ধুলো-ধুলো।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।