মনের মুকুরে
- এ কে সরকার শাওন - কথা-কাব্য ২৮-০৩-২০২৪

মানুষ তো!
কেউ কেউ বদলে যাবে,
নিত্য নূতনের আহবানে।
কেউ ভোল পাল্টাবে
স্বর্থের অন্বেষণে।
কেউ যাবে পঁচে
বিবেক-বিদ্যা বিসর্জনে।
কেউ বা যাবে মরে
মরার অাগেই বারে বারে।
কেউবা পালিয়ে যাবে
কেউবা হারাবে
অন্য কোথাও
অন্য কোনখানে
স্বর্গ-সুখের সন্ধানে।
তারপরও
তারপরের পর সব শেষ?
হয়েও হয় না শেষ!
থেকে যায় ধ্বংসস্তুপ।
থেকে যায় রেশ!
থেকে যায় আবেশ!
কত স্মৃতি কত গীতি
ভোলা নাহি যায়!
কখনও কাদাঁয়
কখন হাসায়
কেউ কেউ থেকেই যায়
মনের গভীরে মনের মুকুরে
চিরদিন চিরতরে।
২৬.১০.২০১৮. একডালা, নাটোর।
http://naradbarta.com/%e0%a6%ae%e0%a6%a8%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%ae%e0%a7%81%e0%a6%95%e0%a7%81%e0%a6%b0%e0%a7%87/?fbclid=IwAR3gBGf0qt9zUvxMFLHRKaOE_oI6EmGJjYhZgI9wRf4IaLeB1oYGxetixnI

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।