আমাদের ভাবনা
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন - বিদ্রোহী কবিতা ২৮-০৩-২০২৪

আমাদের ভাবনা
=============

সব কিছু দখল করেছে এই তিনে।
বাজার দখল করেছে চীনে।
অর্থনীতি দখল করেছে ভারত,
আর দুনিয়ার ক্ষমতা সব দখল করেছে আমেরিকা।
তবু আমাদের মন থেকে দূর হলনা অহমিকা।


পেয়াজ, মরিচ আলু, মেডিসিন মিশ্রিত চিনি দিয়া,।
কাচা বাজার দখল করেছে ইন্ডিয়া।
রাজনীতি আজো বাচে পুরোনো লাশের কাহিনী নিয়া।
নেতা বাচে তেল মারিয়া।


জনতা মরে,লাশ থাকে রাস্তারধারে।
পচে, গলে, কেউ দেখেনা।


আঙ্গুল ফুলে কলাগাছ হয় নেতারা।
বেচে আছে মানুষ , অসহায় হয়ে।
লাশ হয়ে আছে চাটুকারেরা।
এরই নাম স্বাধীনতা,
এই নিয়ে বেচে আছে জনতা।



আমাদের ভাবনা,
সব কিছু মিছেনা,
তবু মিথ্যাবাদীদের দলে নাম আমাদের।
দেশ তো নেতা আর চাটুকার চামারের।




আমাদের কিছু নাই।
মানুষ গুলো অসহায়,
দালাল গুলো বুদ্ধিজীবী সাজে।
আমাদের কথা আমাদের কাছেই বাজে।
আমাদের কথা লাগেনা কারো কাজে।


চাটুকারের কথা যেনো ধর্ম গ্রন্থের বাণী।
তাহা শুনিয়া খুশি থাকে রাজা আর রানী।
আমরা সব অকালকুষ্মাণ্ড, অমানুষ।
তাহাদের কথা শুনে জনতা হাড়িয়ে ফেলে হুশ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

almamun1996
২৮-১০-২০১৮ ১২:৩৩ মিঃ

ভোরের চায়ে
=====≠=====


ভোরের চায়ে আমি এক মধুর স্বপ্ন দেখি।
ভোরের চায়ে আমি তোমাকে খুঁজি,
তোমাকে দেখি শান্ত চায়ের কাপে।



এক কাপ উষ্ণ চায়ে,
তোমার আদ্র ছোয়া পাই খোঁজে।
এক কাপ গরম চায়ের স্পর্শে।
তোমার ঠোটের স্পর্শ পাই খোঁজে।


ভালোবাসা মাখা এক কাপ উষ্ণ চা।
তোমার আদর মাখা আবেগ জেগে উঠে।


জেগে উঠে আমার ব্রহ্মপুত্র নদের যৌবনা।
জেগে উঠে আমার শৈশবের বানারের উষ্ণ আবেগ।


ভালোবাসা মাখা সকাল গুলো।
এক কাপ চায়ে।
চায়ের সুমিষ্ট ঘ্রাণে,
তোমার ঘ্রাণ খুঁজে পাই।


ভালোবাসার আবেগি স্পর্শে,
বারবার জেগে উঠে মন।
এক চুমুক চায়ের স্পর্শে।