ভালোবাসি বলেই
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন - মামুন ১৮-০৪-২০২৪

ভালোবাসি বলেই
♦♦♦
ভালোবাসি তাই তোমার কথা মনে পড়ে।
ভালোবাসি বলেই তোমার বিজয়ে আমার আত্মা উল্লাসিত হয়।

ভালোবাসি বলেই তোমার স্পর্শ আমাকে শান্তি দেয়।
ভালোবাসি বলেই চিন্তাতে চেতনাতে তুমি।


আমার মায়ের আসন নিয়েছ।
সম্মানের যে উঁচু আসন,
প্রাণের গভিরে আছো তুমি।

হে আমার বাংলা মা।
ভালোবাসি তাই তোমার প্রকৃতি দেখে হয়েছি মুগ্ধ।
জীবনের চাইতে তোমার কথা ভাবি বহুগুণ।


ভালোবাসি তাই ভালোবেসে যাবো।
মাতৃ স্নেহ হতে বিতারিত করোনা এ সন্তানকে।


ভালোবাসি তোমায় আমার জন্মভূমি।
তোমার চরণতলে যেনো হয় ঠাই।



ভালোবাসি তাই দায় আর কর্তব্য পালনে।
থাকতে চাই বীরদের সাথে।
ভালোবাসি আমার রক্তের চাইতেও বেশি।
তোমার নিরাপদ থাকা,
আমার মায়ের, ভাইয়ের বেচে থাকা,
আমাদের শেষ আশ্রয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

AishaSiddika
১৮-১২-২০১৮ ০৯:০৬ মিঃ

ভালো হয়েছে