গীতিকথা (ভক্তিমূলক)
- সোহেল আহমদ ২৮-০৩-২০২৪

ভাবছি বসে ওপারে দরদী পাবো কাকে,
কার দরদে চলছে তরী গো...
এখন কার দরদে চলছে তরী,
পৌঁছাবে কোন পাকে
বলো, পৌঁছাবে কোন পাকে?
ভাবছি বসে ওপারে দরদী পাবো কাকে।

চোখ বুজে দিয়েছি পাড়ি,
ক্ষণিকের পানশালাকে ভেবেছি বাড়ী;
সংগ্রহে নেই কানাকড়ি গো...
আমার সংগ্রহে নেই কানাকড়ি
পড়বো কোন বিপাকে
আমি পড়বো কোন বিপাকে! ঐ

আত্মীয় আছে গো যারা...
আত্মার বিয়োগে কেউ থাকবে না তারা।।
হঠাৎ হবো সঙ্গীহারা গো...
যখন হঠাৎ হবো সর্বহারা
অহেতুক দেমাকে
আমার অহেতুক দেমাকে! ঐ

হুট করে চড়েছি নায়ে,
ফূর্তিতে মত্ত ছিলাম, চাইনি ডানে-বায়ে।।
ধরবো গিয়ে কার বা পায়ে গো...
তখন ধরবো গিয়ে কার বা পায়ে
চিনবে কে আমাকে
দয়াল, চিনবে কে আমাকে! ঐ

৫/১১/২০১৮ ইং
সিলেট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।