সামান্য চাওয়া
- এ কে সরকার শাওন - কথা-কাব্য ২৫-০৪-২০২৪

ভুবনমোহিনী হাসির সূর্যটা
আলোক ছড়াক, তাড়াক অন্ধকার।
ডাগর দু'চোখ বিশ্ব দেখুক
উপভোগ করুক
যত আছে সব বিচিত্র রূপ-রস,
পেরিয়ে আঁধার।
বড়ই সাধ আমার!
পৃথিবীরর সব সুখ-শান্তির
প্রাচুর্য চিরস্থায়ী হউক,
কায়মনোবাক্যে প্রার্থনা আমার।
হে বিধাতা, মন্জুর কর
এই সামান্য চাওয়া আমার।
আমার মত যত আছে অাপদ
আছে যত শত শত বিপদ,
যত আছে জঞ্জাল,
ডানে বায়ে পিছনে ফেলে
প্রতিদিন আসুক সোনালী সকাল।
এগিয়ে চলুক বীরদর্পে
কেউ বাধাঁ হবে নাকে আর;
মনে কর সে গিয়েছ পরপার
সেই জঞ্জাল ফিরিবে না আর!
ভালবাসার কথা শুধাবে না কেউ আর।
স্বাধীন তুমি, নেই পিছুটান তোমার।
ওয়াক্ত আজি শুধুই তোমার।
মহা-রাণীর বেশে থাক হেসে হেসে,
তোমার ছায়তলে সবাই শাসিত হউক!
আমি না হয় রইলাম শত অবহেলায়
তাই চলিলাম তবে না ফেরার দেশে
মনে যেন না থাকে এক ফোটা শোক।
জঞ্জালমুক্ত হোক তোমার বিশ্বলোক!
কায়মনোবাক্যে প্রার্থনা আমার।
হে বিধাতা, মন্জুর কর
এই সামান্য চাওয়া আমার।

০৮.১১.২০১৮ একডালা, নাটোর।
http://naradbarta.com/%e0%a6%b8%e0%a6%be%e0%a6%ae%e0%a6%be%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%af-%e0%a6%9a%e0%a6%be%e0%a6%93%e0%a7%9f%e0%a6%be/?fbclid=IwAR2m4LwkWL-tGEWtk-wRO2AK8x0_RdKCAAcOr7qOW2VHZ_QDcLsYEBb_LE4

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।