তুচ্ছ প্রাণের আদিখ্যেতা ৪৪
- অনির্বাণ মিত্র চৌধুরী ২৯-০৩-২০২৪

স্মৃতির লহরে তুমি ভেসে যাও
বেদনার শহরে আমায় ছেড়ে যাও।
মনের গহনে,
গোপন দহনে
কেন আমায় পোড়াও।।

সুরের বীণা তারে তোমারে
কত যে সযতনে সেধেছি।
প্রেমেরই মায়াডোরে বেঁধেছি।।
সেই মায়াজাল,
উজানের পাল
ছিঁড়ে কেন দূরে পালাও।।

আছো তুমি হৃদয়ের কোটরে
আহ্লাদে দিনে-দিনে পুষেছি।
ভাবনায় আলপনা এঁকেছি।।
আমি চিরকাল
তোমাতে মাতাল
তুমি কেন বুঝতে না পাও।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।