স্মৃতিচারণে তুমিই
- উত্তম চক্রবর্তী ২৩-০৪-২০২৪

তোমার আলোয় আলোকিত আমি আজ
তোমারই রক্তে প্রবাহিত তনু তাই-
মহৎ মম শির!

ক্লান্ত পথচারি বটবৃক্ষের ছায়ায় যেমন করে
আশ্রয় নেই- কতো সাধ জাগে আমিও...

পরম শান্তির ছায়া তোমার অন্তঃকরণে
বিরাজমান বলেই আজও অস্তিত্ব
খুঁজে চলি নিরাপদ জীবনের।
নিয়মের আবর্তনে ধরণীকূলে সবই
আবর্তিত বলে তুমি আজ অন্তরালে...

শ্রবণেন্দ্রিয় অপেক্ষা দৃশ্যমান কিছু
কতো ই না সত্তাযুক্ত!

স্মৃতিচারণে কি আর মন ভরে!

দিশাহীন নাবিকের অকূলপাথারে
পথচলা মতিভ্রম ছাড়া আর কি!
তুমি চলে গেলেও তোমার সৃষ্টি খুঁজে
যাবে অনন্তকাল তোমাকে।

তোমারই পথ প্রদর্শক জেগে আছে
তব আশীর্বাদ কামনায় অন্তহীন
জীবনের তরে!

তাং- ১০/১১/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।