লাবণ্যপ্রভা
- সোহরাব হোসেন - ছড়ার জগৎ ২৫-০৪-২০২৪

দেহের ভেতর মনের বসত,
মনের ছবি কই?
চোখের তারায় মনের খেয়াল
খোলা পাতার বই।

সৌন্দর্য নয় গৌর অঙ্গে,
বসত করে মনে,
রূপের ফাগুন ঝরে মধুর
হাসির সম্মোহনে।

শ্যামা বর্ণ লাগে ভারি
যোগ হলে লাবণ্য,
বয়সে নয় রুচিবোধে
জাগরুক তারুণ্য।

পোষাকে হয় পরিপাটি;
ভদ্রতা নয় সাজে—
আদব কায়দা সংস্কারেতে
বিনয়ে কথা-কাজে।

সোমবার, পতেঙ্গা
২৫ সেপ্টেম্বর, ২০১৮ ইং।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।