নটবর হাজার মানুষের ভিরে
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন ২৬-০৪-২০২৪

নটবর হাজার মানুষের ভিরে।
ডাকলে তাকে শুনেনা, ধাক্কা দিলে শুনে।
কথায় যখন কাজ হয়না, আঘাত করলে বুঝে।


দেয়ালে পিঠ ঠেকলে পরে নেমে পড়ে কাজে।
চোখ থাকিতেও নটবর অন্ধ মানুষ সাজে।



দেখেও সে না দেখিয়া, করে অভিনয়।
বাঘ সেজে থাকে তবু, বিড়াল দেখে ভয়।
তেলাপোকা দেখিয়া সে লাফালাফি করে।
এমন করে চললে বাচবে কেমন করে?



নটবরের অনেক ভয়।
কখন যেনো কি হয়।
দেশের মাঝে অবাক সবাই।
রাজনীতিতে জোকার সবাই।


ভুলেও যদি মুখে আসে অট্টহাসি।
গলায় কখন এসে যাবে, বিচারালয়ের ফাসি।
তাই নটবর, সব ছেড়েছে,
হাসতে তাহার মানা,
কেন লোকে কিছু বলেনা।
এইটা যে নাই জানা।




নটবর কেউতো নয়।
আমজনতা ই হেসে খেলে নটবর হয়।
গলায় যখন কাটা আটকাবে, কাটা তুলবে কে?
এই জনতার বিপদ গুলো মুক্ত করবে কে?



আমজনতা আম হয়েছে।
নটবর যুদ্ধে গেছে।
নিজের সাথেই যুদ্ধ করে
নটবর গেলো মরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।