তুচ্ছ প্রাণের আদিখ্যেতা ৪৫
- অনির্বাণ মিত্র চৌধুরী ১৭-০৪-২০২৪

ক্ষয়ে ক্ষয়ে যাওয়া স্মৃতি,
হারিয়ে যাবার ইতিবৃত্ত
অভিনয় করে ভালো থাকা–
ভুলে থাকার প্রায়শ্চিত্ত।
স্মৃতির আগ্নেয়গিরি জ্বলে,
দাবানলে পোড়ে চিত্ত
দু'চোখে অশ্রুর ফোয়ারা,
নদী খুঁজে ফেরে নিত্য।
সূর্যস্নানে করি আত্মদহন,
করুণাধারায় হই সিক্ত
পূর্ণতা পেয়েছো তুমি খুঁজে,
আমার দু'হাত আজ রিক্ত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।