তুচ্ছ প্রাণের আদিখ্যেতা ৪৬
- অনির্বাণ মিত্র চৌধুরী ২৮-০৩-২০২৪

তুমি ছিলে মৃত্যুঞ্জয়ী কবিতা,
তুমি ছিলে সঞ্জীবনী সুর,
তুমি ছিলে ঝর্ণার উচ্ছলতা —
তেরো নদী, সাত সমুদ্দুর।
তুমি ছিলে আবীর রাঙা প্রভাত,
তুমি ছিলে দখিনা বাতাস,
তুমি ছিলে স্বস্তির জলপ্রপাত,
এগিয়ে যাবার দৃপ্ত বিশ্বাস।

তুমি ছিলে, তাই তৃষ্ণা ছিলো প্রাণে
তুমি নেই আজ, সবকিছু তাই উচ্ছন্নে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।