বিচিত্র কাব্য- বারো
- ফয়েজ উল্লাহ রবি ২৫-০৪-২০২৪

মিছিল-হরতাল চাই না মোরা
চাই না তো আর অবরোধ,
"থাকবো বেঁচে দাসত্বেই"
কবেই মরে গেছে বোধ!

আমি আজ ভালো আছি
যাক না দেশ রসাতলে,
আমি এক শান্তিপ্রিয় লোক
চির শান্তদের দলে!

"জননী" যদি মানতে পারেন
#জনক কেনো নয়,
হারাম তো হারাম-ই; হালালের
কেনো পরাজয়?

রক্ত ঘামে কামাই করে
পুষি মোরা রাজা,
আত্ম অংহকারে রাজা
দিচ্ছে শুধু সাজা!

ভুলে গিয়ে কান ধরাটা
গা ভাসালি সুখে,
কেমন কইরা ভুইলা গেলি
ব্যথা লাগে বুকে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।