ক্ষোভের ব্যঞ্জনা
- উত্তম চক্রবর্তী ২০-০৪-২০২৪

ঘরের কর্ত্রী জানে কিভাবে
সংসার সাগরে তরী পাড় হতে হয়!

ভিন্নমত ভিন্নধারায় চলছে বলে
ওলট পালট লাগে।
শুভ্র চিন্তা একীভূত হলে জগতের
যন্ত্রণা অনেক প্রশমিত হয়।
পরিবেশ মানুষকে প্রভাবিত করে,
বিরুদ্ধাচরণ প্রতিবেশেরই সৃষ্টি।

জগতের নিয়ম কজনে মানে!
তবে শিরায় প্রবাহিত রক্তের রঙে
একই ধারা ও পরিবেশ প্রবাহিত।

দুইশ বছর শাসনের ইতিহাস
রাতারাতি পাল্টাবে কি করে!

রক্তের তথা পরিবেশের
উন্নত পরিশুদ্ধি একদিন আসবে!

তাং- ১৩/১১/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।