শাশ্বত প্রত্যাশা
- উত্তম চক্রবর্তী ১৯-০৪-২০২৪

সমতা বিধানে সব চলে দুনিয়াতে,
লয়-প্রলয়ের জন্ম-মৃত্যু ঘুরপাক খায়
কিছু জীবাণু ও রসায়ন সৃষ্টি করে!

সবকিছুরই বিনাশ আছে সৃষ্টিতত্ত্বে,
একটা উপলক্ষ্যে ধাবিত সবকিছু!
অথচ তাবৎ দুনিয়া ঠিকঠাক আছে
কেন্দ্রবিন্দুতে নিয়ন্ত্রকরূপে
অন্তহীন শক্তির বিচ্ছুরণ ঘটে!

দেহযন্ত্রে যৌগ রসায়নের বিয়োগ-যোগে
একটু ব্যতিক্রম হলে কতই না
মারাত্মক ধ্বস নেমে আসে!
শর্করার অসামঞ্জস্য খুবই ভোগান্তি
এনে দেয় মানব শরীরে।
দেহের টিস্যু যন্ত্র বিকল হতে থাকে।

স্বাভাবিক জীবনাবসানে ব্যাধিগ্রস্ত
হরমোন ক্ষয়ে ইহলোকে নিপাতিত হোক,
মানব মনের শাশ্বত প্রত্যাশা আজ !

তাং- ১৪/১১/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।