বউ-শাশুড়ী-দুই
- ফয়েজ উল্লাহ রবি ২০-০৪-২০২৪

বউ এর শাশুড়ী যে
বউ এর মায়ের সাথে,
যেমন-তেমন বলে কথা
ক্ষমতা সব তার হাতে ।
মেয়ের মা শাশুড়ী যে
অতি সামান্য ক্ষুদ্র,
নত করে শির যে তিনি
হবে হবেই শুদ্ধ ।
শাশুড়ী যে আজ তিনিও
বউ ছিলো কারো ঘরে
দিনে-দিনে ভুলে গিয়ে
দুঃখ কষ্ট সে মরে ।
ছেলের মা যে শাশুড়ী সে
উনার সর্ব শক্তি,
ভাবনা যে তার নিজেই রাজা
করবে সবাই ভক্তি ।
আজ যিনি বউ কাল শাশুড়ী
কেমনে ভুলে যায়
যেমন করবেন এখন তিনি
পরে সেই ফল পায় ।
কষ্ট দিলে শাশুড়ীকে
বউ দেবে তা ফেরত,
খানিক বাদে জীবন বাঁয়ে
থামবে যখন রথ ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

faizbd1
১৮-১১-২০১৮ ০০:৫০ মিঃ

অজস্র ধন্যবাদ Luyfa.

Lutfa
১৬-১১-২০১৮ ১৩:৪৮ মিঃ

অসাধারণ