অপরিচিতা
- হাসান আল মাহদী ২৯-০৩-২০২৪

কোন এক ফাগুনের জ্যোস্না রাতে
এসেছিলে তুমি আমার কল্পনায়,
বলেছিলে অনেক কথা, হাসি গল্প
একেছিলে স্বপ্ন আমার আলপনায়।

প্রতিদিন কথোপকথন হয় দু'জনার
স্বপ্নে কী দিবা কী নিশি,
বাড়ে মায়া বাড়ে জালা মনের গহীনে
এই যেন বন্দী কোনো ধ্যানের ঋষি।

ধরতে চাই প্রতি মুহূর্তে প্রতিক্ষণে
কবু চুইতে না পারি,
আমার মনে বসত করে অচিন দেশের
মায়াবী সেই অপ্সরি।

দূর থেকে হয় দুজনার হৃদয়ের আদর গ্রহণ
কাছে যাওয়ার সেই কঠিন মুহূর্ত হয় নি পুরণ।

কখনো হবে কিনা জানিনা
সেই মায়াবী পরীর সাথে দেখা,
এই হৃদয়ের জায়গা দখল করে
হয়ে আছো অপরিচিতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।