পরকালের ভয়ে কাঁদছে
- বিদায় বেলা - বিদায় বেলা ২৯-০৩-২০২৪

আমি যখন সদ্য বৃক্ষ হতে ডাল কেঠেঁ আনলাম,
তখন দেখলাম খুব অল্প অল্প করে পানি ঝরছে,
তখন বন্ধু কে বললাম!
দেখ দেখ এই ডাল কাটাঁয় গাছ কিভাবে কাঁদছে!!!
-সে বললো তুই আস্ত একটা পাগল!!!
গাছেরা আাবার কাঁদে না কি???
আমি যখন বাঁশ কেটেঁ নিছে নামাচ্ছি..
তখনি দেখলাম বাঁশ হতে অনর্গল পানি ঝরতেছে,
তখনি পাশের মুরব্বি কাকা কে বললাম,
কাকা দেখেন বাঁশ কিভাবে কাঁদতেছে!!
তিনি ও বললেন
-তুই বেটা আস্ত একটা বোকা!!!
ওটা বৃষ্টির পানি বাশেঁর ভিতর জমে আছে।
আমি আল্লার কসম করে বলছি,,
আমি যখন গভীর রাত্রে আকেশের দিকে তাকালাম!!!
তখনি দেখলাম সমগ্র আকাশ ঝুরে কান্নার রুল বয়ে চলছে!!!
তখনি মনে হলো,,
না আমি পাগল নই!!!
হয়তো বোকা ও নই হতে ও তো পারে
পৃথিবী সব কিছুই পরকালের ভয়ে কাঁদছে???

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

SM_Julhasur_Rahman
০১-০২-২০১৯ ২২:১৩ মিঃ

সুন্দর লিখুনি

Biday
২০-১১-২০১৮ ০৩:৩৬ মিঃ

দুঃখিত তৌহিদুল ইসলাম রবিন ভাই।
ধন্যবাদ ভুল ধরিয়ে দেয়ার জন্য।

mtirobin
২০-১১-২০১৮ ০৩:২৪ মিঃ

বোকা :)