নিভৃতের বিবাগি
- সোহরাব হোসেন - বেলা অবেলা ২৫-০৪-২০২৪

সুখের সাগরে ঘোরের মাঝে
সয় না সুখের জ্বালাতন!
পোতাশ্রয়ের আশ্রিত চাদরে
বন্দি হৃদয় উচাটন।
অযতনে হেলায় জীর্ণতায় ডুবে
সাজানো গুছানো বাগান,
উইপোকা খেল পান্ডুলিপি যার
আধখানা স্বপ্ন জাগান।

চকিত সংশয়, মনে জাগে ভয়
হৃদয়ে গেড়েছে বসতি,
স্বপ্নেরা ফেঁসেছে অশনি চক্রে,
চেতনা দ্বন্দ্বের প্রসূতি।
পোকা মাকড়ে হাড় জ্বালাতন
ঘুমের মাঝেও দহন,
দুঃস্বপ্নে রাতে নিদ্রা ভেঙে যায়,
কোথায় যে জন আপন!

প্রহেলিকা ঘোর দিন চলে যায়
ক্ষয়িষ্ণু স্বপ্নের সাশ্রয়,
অবচেতন মন কার খোঁজে রয়,
কোথায় যে পাই আশ্রয়!

রবিবার, পতেঙ্গা
২৪ ডিসেম্বর, ২০১৭ ইং।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।