শীতের সকালবেলা
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৬-০৪-২০২৪

শীতের পরশ লেগেছে হেথায়
অজয় নদীর ধারে,
অরুণ তপন রাঙিয়ে ভুবন
হাসিছে আকাশ পারে।


শীতের সকাল সকলে বেহাল
বহিছে হু হু হাওয়া,
নদী কিনারায় বটের ছায়ায়
বাউলের গান গাওয়া।


ডাহুক ডাহুকী করে ডাকাডাকি
ধবল বলাকা আসে,
হেরি সারিসারি চলে গোরুগাড়ি
হিম পড়ে কচি ঘাসে।


দূরে শালবনে আপনার মনে
রাখাল বাজায় বাঁশি,
রাঙাপথ ধরি আসে পথচারী
মাঠে ধান কাটে চাষী।


শীতের সকালে আসে দলেদলে
হাঁটুরে যাত্রীর দল,
অজয় নদীতে তরী বাঁধা ঘাটে
সুশীতল নদীজল।


আজ রবিবারে অজয়ের পারে
বসেছে সকালে হাট,
উঠে কোলাহল হাঁকে অবিরল
অজয় নদীর ঘাট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।