তাঁর দুঃখ ভ্রুণে
- মো : নাহিদ সরদার ২০-০৪-২০২৪

তাঁর দুঃখ ভ্রূণে
মো: নাহিদ সরদার
তাঁর কষ্ট কই
কোথায় রাখা - তা
সমুদ্রে থেকে উঠেছে সোনালি ঝিনুক
বুক চিরে দিয়েছে কতক মুক্তা
সেদিকে মোটেও ভ্রুক্ষেপ নেই
একপলক চেয়ে নিয়েছে ফিরোজা পাহাড়
তাঁর চোখে কষ্ট দেখে চোখের জলেতে সৃষ্ট ঝর্ণা
একপলক চেয়েছে ধূসর আকাশ
তাঁর বুকে ব্যথা দেখে অঝরে ঝরেছে বৃষ্টি।
বৃষ্টি গায়ে মেখে হেসেছে কদম
তবুও উদাসিনীর কোনো ভ্রুক্ষেপ নেই।
তাঁর কষ্ট কই
কোথায় রাখা- তা
এক পথিক যেতে যেতে বলেছে
পথিক ফেলেছে ফুল
ভুলে কেটেছে মেয়ে পাঁ
পথিক ভুলেছে পথ
এ পথে সে আর আসে না,
তাঁর দুঃখ ভ্রূণে সইতে পারে না।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।