অাবদ্ধতা ভাঙবোই
- মো : নাহিদ সরদার ২৫-০৪-২০২৪

অাবদ্ধতা ভাঙবোই
মো: নাহিদ সরদার
সিলেবাসে মোড়ান এক গাদা বই ওর পিঠে ও কাধে
ও পরেছে পরাধীনতার পোশাক
সীমাবদ্ধতা ছাড়তে কেউনা সাধে
ওর চোখ ব্লাকবোর্ডে আটকে থাক।
এটাই চেয়েছে একালের মাস্টার
স্কুল মাঠে একগাদা বই
সেদিকে দৃষ্টি সবার
সংশপ্তক মনে এ শিকল ভাঙবই
পড়ার টেবিলে বঙ্কিম রবীন্দ্র পড়ে অাছে
হাতে রয়েছে সূর্য-দীঘল মাঠ
ওগো শুনছো ছেলেটা উচ্ছনে গেছে
সামনেই ইন্টার পেরবো না এ ঘাট।
জানালার ও পাশে এক গাদা বই
প্রত্যয় রয়েছে মনে সে মুগ্ধ হবেই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।