ও অবনি
- মো : নাহিদ সরদার ২৫-০৪-২০২৪

ও অবনি
মো: নাহিদ সরদার
দিকভ্রান্ত রাজ্যনীতি
আদর্শবানের হয়না গতি
ও অবনি চোখটা খোলো
গেলই গেল গেলই গেল।
পঞ্চায়েতের আসন পেতে
রুচিশীলের বিবেক বাঁধে
ছাগল নিল জোয়াল কাঁধে
কি আর করে
মাছি মারে
ও অবনি জলদি চল
গেলই গেল গেলই গেল।
শৃগালে কুকুর ধ্বনি
আলোর আগে শব্দ শুনি
ইঁদুর ধরে বিড়াল গুলো
ও অবনি রুখতে চলো
গেলই গেল গেলই গেল।
অাধুনিকতার হাতটা ধরে
নৈতিকতা গেছেই মরে
টাকায় কেনে আইনগুলো
ও অবনি মুগুর তোলো
গেলই গেল গেলই গেল।
শাসন বারণ পাল্টে ধরণ
সর্বহারার হয় যে মরণ
অস্ত্রধারী দিব্যি ভালো
ও অবনি অস্ত্র খোলো
গেলই গেল গেলই গেল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।