হৃদয় কুটিরে
- এ কে সরকার শাওন - কথা-কাব্য ২৯-০৩-২০২৪

সকালের সোনারোদ;
সোনালী প্রান্তরে,
যতই দূরে যাই,
তোমায় খুজেঁ পাই
অনুভবে অবসরে
অামার মনের মন্দিরে।
থাকো তুমি আমার
ছোট্ট হৃদয় কুটিরে!!"

যেখানেই থাকি আমি
নির্জন দুপুরে নির্জন প্রান্তরে
সারাক্ষণ তুমি থাকো
আমার মনের মুকুরে।
থাকো তুমি আমার
ছোট্ট হৃদয় কুটিরে!

একাকী বিকেলে
কিংবা শত মানুষের ভীড়ে
হাসিতে ঠমকে রাগে অনুরাগে
নিত্য খেলা কর তনু-মন জুড়ে।
থাকো তুমি অামার
ছোট্ট হৃদয় কুটিরে!

শীতে বর্ষায় বসন্তের আবেশে,
আমার রাতগুলে পূর্ণতা পায়;
তোমার সোনার হাতের ছোঁয়ায়
মন আমার নেচে উঠে মধুরস্বরে
তুমি অাছো বলে এই না অন্তরে।
থাকো তুমি আমার
ছোট্ট হৃদয় কুটিরে!

এমনি করে দিন মাস কেটে যায়
বছর গড়িয়ে যুগে মিলায়।
দশ দিকেই তুমি আছো,
যেদিকে তাকাই
যেদিকেই ধাই
চিরদিনের সেই তুমি
আছো তুমি আমার অন্তরে।
থাকো তুমি আমার
ছোট্ট হৃদয় কুটিরে!

অাবদুলপর, নাটোর।
২৯.১১.২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।