ব্যস্ত জীবন
- হাসান আল মাহদী ২৩-০৪-২০২৪

কাক ডাকা ভোরে ভাঙ্গে সবার ঘুম,
জীবিকার টানে উঠে পড়ে ছেড়ে বিছানার ওম।
সারাদিন ছোটে চলে ব্যস্ত মানুষ
পড়েযায় কাজের ধুম।

ব্যস্ত থাকার চলে কেউ কেউ বলে
পারিনা রাখতে খোজ,
এই ক্ষনিকের জীবনে ঘটে যাওয়া
এ সবি তো রোজ।

এই ব্যস্ততা থেকে ছুটি হবে একদিন
সেইদিন আর কেউ মনে করবেনা
শুধুই নিরবতার শব্দ হবে ক্ষীণ।


সেই দিনেও মনে রাখবে এই হৃদয়
যার জন্য সে ক্ষয়ে ছিলো,
বুঝাতে পারেনি সে তোমায় কতটা ভালবাসে
মেনে নিলো পরাজয়।

এভাবেই চলছে স্বার্থের রীতি
জানিনা হবে কি না মোর প্রেয়সী
ভালবাসার বন্ধনে প্রীতি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।