তোমার হাঁসিতে
- এ কে সরকার শাওন - কথা-কাব্য ২৬-০৪-২০২৪

শত সূর্যদোয়ের আলোর ঝিলিক
বেলাভূমিতে নয়,
পাহাড়ের শীর্ষবিন্দুতে নয়,
তোমার হাঁসিতে খুঁজে পাই।
তাইতো আমার মন মজে রয়
তোমার খোলা জানালায়
সূর্যদোয়ের দিকে নয়।

মনে বড় সাধ,
তোমার মায়াময় মুখায়বটা
যদি বারেক দেখতে পাই।
এক পলকের সেই দেখাতে
নূতন জীবন ফিরে পাই।
সাত জনমের তৃষা মিটবে
সেই এক পলকের দেখায়,
শত জনম পার হয়ে যায়
সেই মহেন্দ্রক্ষণের আশায়।

নাইবা এলে দিব্যলোকে শাসকের
রক্তচক্ষুর তাড়ায়,
মিশে আছো তুমি তনু-মন-দেহে
কল্পলোকের ছোঁয়ায়।
সে কোন আকবর
কার আছে সাধ্য,
তোমার আমার সামনে
বাধাঁ হতে এসে দাড়ায়!

তোমার হাঁসির সুতীব্র প্রকোপে
সব অসুর-আধাাঁর পুড়ে হবে ছাই,
আনন্দ-আলোর বন্যায় ভাসবো,
একটি বার যদি
তোমার হাঁসির ছোঁয়া পাই।

৩০ নভেম্বর ২০১৮ একডালা, নাটোর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।