অনুভবে অনুক্ষণে
- এ কে সরকার শাওন - কথা-কাব্য ২৯-০৩-২০২৪

মন ছুয়ে যায় সাঁঝের বেলায়
সাগর তীরের খোলা হাওয়ায়!
নীল অাকাশের নীচে
একাকী দাড়িয়ে আমি
তুমি পাশে নাই,
তাতে কি আসে যায়!
তুমি তো আছো
অনুভবে অনুক্ষণে মনের আঙ্গিনায়!
তোমার হাঁসিতে
মন-প্রাণ ছুঁয়ে যায়
যা দেখি সবই
যেন অপরূপা হয়।
বসন্তের ছোঁয়া পাই
ঘোর বরষায়!"!!
তোমার ছোঁয়ায়
এ ধরা প্রাণ পায়
মনে বনে দোলা খায়
কি দারুন এ ফাগুন
কাঁপে কিশলয়!
তোমার ঠমকে
তনু-মনে ঢেউ খেলে যায়,
বিজলী চমকায়।
এ মনে কি নেশা জানিনা হায়।
খড়খড়ি, মতিহার, রাজশাহী।

০২.১২.২০১৮ http://naradbarta.com/%e0%a6%85%e0%a6%a8%e0%a7%81%e0%a6%ad%e0%a6%ac%e0%a7%87-%e0%a6%85%e0%a6%a8%e0%a7%81%e0%a6%95%e0%a7%8d%e0%a6%b7%e0%a6%a3%e0%a7%87/

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।