দেশপ্রেম (!)
- এ কে সরকার শাওন - কথা-কাব্য ২৫-০৪-২০২৪

কারো কোন ঘর-বাড়ী নেই
নেই কোন জমি জিরাত
ওরাই ভোটে জয়ী হয়ে
ফিরাবে মোদের বরাত!!
শরৎ বাবুর গফুরেরা গরীব,
তবুও ছিল তাদের
একটি কুঁড়ে ঘর বিধি,
তুমি এত নিষ্ঠুর!
তাদের দাওনি কোন বর।
তারাও তো পেতে পারতো
একটি বাড়ী একটি খামার
কিংবা একটি খড়ের ঘর।
স্ত্রীর দানে কেউবা চলে
কেউবা কারো দয়ায়
তবুও তারা এগিয়ে আসছে
দেশ ও দশের সেবায়।
কত বড় মহান তারা,
কত বড় মন
মোদের ভাগ্য গড়তে
ওরা করবে নির্বাচন।
নির্বাচন করতে আজকাল
ক'টি টাকা ই বা লাগে,
হাজার কোটি টাকা ওদের
কাথার নীচেই থাকে!
এত অল্প টাকায় ভাই
হবে না নির্বাচন,
সবার হাতটি দাও বাড়িয়ে
মনে করে আপন।
অনাথ এতিম গরীব কাঙ্গাল
তোমারাও এগিয়ে অাস,
দেখে দেখে দেশপ্রেম শিখ
যদি দেশকে ভালবাস।
নর্দাপাড়া, রাজশাহী। ০২.১২.২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।