কষ্টগুলো
- উত্তম চক্রবর্তী ১৯-০৪-২০২৪

কতো সুখেই ছিলো যোগিনী!
অথচ মাঝে মাঝে একটা দমকা হাওয়া
তাকে তছনছ করে দিয়ে যায়।
সে সহ্য করতে পারে না কষ্টের মুহূর্তগুলোকে!

একটু শান্তির আশায় কতোই না জীবনযুদ্ধ!
মন চপলের মনস্তাপ যেন তার পিছু
ছাড়তে চাই না।

পরিশেষে বুদ্ধি ও শক্তির কাছে শিক্ষা নেয়!

শিয়ালের মতো ধূর্ত ও সিংহের মতো
বলবান হতে আর রাঘব বোয়ালেরও
সংস্পর্শে থাকতে!

এইতো সুখী জীবনের ফোয়ারা!

যোগিনীর সুখ আপাতদৃষ্টিতে পাকাপোক্ত
হলো এ আর কি!

তাং - ০৩/১২/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।