ভালোবাসা
- বিদায় বেলা - স্নিগ্ধতার পরশ ২৪-০৪-২০২৪

আমরা প্রতিহিংসার আগুনে পুড়ছি বলে
বিরহব্যাথায়,
ক্ষত বিক্ষত আমাদের হৃদয়।

কাল যাকে মন প্রাণ দিয়ে,
আমার বলে জেনেছি!
আনন্দ উল্লাসে দু,জনের
কেটেছিলো সময়!
আজ আমার নয় জেনে
ফিরিয়ে নিয়েছি হৃদয়।
বিরহব্যাথায় ক্ষত বিক্ষত হৃদয়।

প্রতিহিংসার দাহ্যতায়
কতই না কথা বলেছি,
কিছু রাগে কিছু অনুরাগে,
যদি মনে
ভালোবাসা-ই শুধু থাকে!
তবে কেনো এতো কথা,
কেনো ভালবাসার পরিপন্থী !
চলে যাওয়াতে হয়।
না,কি স্বার্থ টা কে ও বড় করে দেখা হয়!
তাই তো
বিরহব্যাথায় ক্ষত বিক্ষত হৃদয়

প্রতিহিংসা নয়!!
বিরহব্যাথার প্রতিদানে,
ভালোবাসা দিয়ে বুঝিয়ে দিতে হয়।
ভালোবাসা পাওয়াতে
শুধু ভালোবাসা নয়,
যদি পাওয়াটাই ভালোবাসা হয়!
তবে এ ভালোবাসা ভালোবাসা নয়
শুধুই বিনিম।
তাই তো
বিরহ ব্যায় ক্ষতবিক্ষ হৃদয়।।

ভালোবাসা মানে তো
যাকে ভালোবাসি তাকে
আজীবন ভালোবাসি,
একাগ্রচিত্তে ভালোবাসি
ভালোবাসি তার সব ভালো লাগা কে!!

ভালোবাসি তার
এভাবে হঠাৎ করে চলে যাওয়া কে,
নতুন আস্রয় খুজে নেয়া কে
ভালোবাসি তুমার কাছ থেকে পাওয়া
সব কয়টা অবহেলা কে।
ভালোবাসি তুমার নিষ্টরতা কে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।