হারাতে দেবো না তুমায়
- বিদায় বেলা - স্নিগ্ধতার পরশ ২০-০৪-২০২৪

শুধু মুখে বলিনি প্রিয়তম,
হৃদয়ের গহীন থেকে
শুন্যতার হাহাকার নিয়ে বলছি
হারাতে দেবোনা তুমায়।
যতই দৃষ্টি সীমান্ত হতে থাকো তুমি দূরে
মনের দৃষ্টি শক্তি দিয়ে
এ বুকে রাখবো আকড়ে ধরে।।

যদি যুগাযোগ এর সব মাধ্যম
বিচ্ছিন্ন হয়ে যায় ক্ষনিকের তরে..!!
চোখের পাথায় সৃতিচারণ হয়ে
থাকবে হয়ে থাকবে তুমি,
অশ্রু হয়ে নির্গত হবে
হারানো সেই দিনের কথা ভেবে।।

মনে থাকবে আশা
ফিরে এসো শুন্য ঘরে বলে আর্তনাদ,
আবার আসতেই হবেই হবে তুমাকে
হয়তো সেদিন আমার সমাধীস্তলে
এক মুষ্টি মাটি দেয়ার তরে।।

আবার আসতে হবে তুমায়
একবার নয় সহশ্রবার,
যতোবার এ মন ভীতর থেকে ডাকবে তুমায়।

না হয় একবার,
শেষ দেখার আশায় আমার
বিদায় বেলায়
ফিরে এসো এ বুকের মাঝে বলে,
একটা সুর তুমার কানে বেজে ওঠবে,

প্রতিটি মুহুর্ত প্রতিটি ক্ষন।
কারণ তুমার প্রতিটি
অস্তিত্বে আমার বিচরন।
তুমি আসবেই ফিরে
হয়তো সে দিন মাটির ওপরে
ক্ষুদ্র ক্ষুদ্র অক্ষরে নামের নামের পূর্বে
আরো একটি উপাদি লেগে থাকবে।

তুমি দেখতে পারবে তাতে
ঐ সাইন বোর্ডে শুধু নাম নয়..!
আরো একটা অদৃশ্য আত্না দুহাত বারিয়ে
শুন্যতার হাহাকার নিয়ে ডাকছে তুমায়,
"ফিরে এসো এ বুকের মাঝে
হারাতে দেবোনা তুমায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

Biday
১৮-১২-২০১৮ ১৯:০৭ মিঃ

ধন্যবাদ প্রিয় কবি আপু @লুৎফা বিনতে ইসমাঈল

Biday
১৮-১২-২০১৮ ১৯:০৫ মিঃ

আমাদের জীবন টা এমনি হয়তো!
একি জালে ঘুরাফের খাচ্ছি আমরা।
@aisha siddika

AishaSiddika
১৩-১২-২০১৮ ১২:০৮ মিঃ

কবিতার পংউক্তিমালায় আমারই হৃদয়ের অন্তরালে লুকিয়ে থাকা কিছু কথার প্রতিধ্বনি হয়েছে

Lutfa
১২-১২-২০১৮ ১৯:৩৭ মিঃ

Oshadharon