পরিণয়
- সোহরাব হোসেন - বেলা অবেলা ২৭-০৪-২০২৪

ফাগুনি আমেজ ঘুচিয়ে আখের
এলো কি বসন্তকাল!
ডামাডোল বাজে বুকের হাপরে,
আমি হই নাজেহাল।

সেজেছে সময় আলো ঝলমল
উৎসবে মাতে প্রাণ,
মেহেদি পাতায় রাঙা করতল
চাতকী আপেক্ষমান।

কোন আলো এসে রাঙালো হৃদয়
আকাশ কুসুম মন,
কার ভাবনায় ভেবে ভেবে মরি
সগোপন সন্দীপন।

যতনে লালিত সুকুমার অর্ঘ্য
গোপনে পোষিত সাধ,
ভেঙেচুরে যাবে লাজের আবির
স্খলিত সুখের বাঁধ!

নীরবে নিভৃতে সইবো কী করে
মধুময় খুনসুটি,
কী সুখে মরি! কী দুঃখে বাঁচি!
লাজে হই কুটিকুটি।

বুধবার, পতেঙ্গা
২০ নভেম্বর, ২০১৮ ইং।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

robinbdbuet
০৭-১২-২০১৮ ১০:১২ মিঃ

নববধূর সাজঃ প্রতিটা মেয়ের জীবনের এক স্বপ্নিল মুহুর্ত! বিয়ের মুহূর্ত ঘনিয়ে আসলে মেয়েলি মন কেমন কেমন করে জানি না, তবুও একটু ভাবার চেষ্টা করেছিলাম।