দীর্ঘ রাত
- তালাল উদ্দিন ১৯-০৩-২০২৪

অনেক বড় রাত/ পার করে এসেছে এ হৃদয়/ যেন টাইটানিকে কেটেছে শেষ রাত/ অনেক কটু কথা/ অশ্রাব্য গালাগালি/ কত শত কাঁটার আঘাত/ সহে গেছে আনমনে/ মনের অনলে পুড়ে/ আজ তা ছাই হয়ে গেছে/তবু, লাগে ভালো/ যখন দেখি আঁধার চিরে/ বেরিয়েছে চাঁদের আলো/ অথবা/ নিয়নের রঙচঙে আলোয়/ এসব রাত আজ ফকফকা/ সাথে তাদের ও জীবন/ আজো জাগে মনে/ ওসব রাত ছিল/ দধীচি মুনির মতন/ কেটে যেত বহু সময়/ ত্যাগে আর ধ্যানে/ অনেক সাধ আর আহ্লাদ/ ফেলে গেছি গোয়াইনের তীরে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

Talal46
১২-১২-২০১৮ ২১:৩৭ মিঃ

thank you.

Biday
১১-১২-২০১৮ ১২:১১ মিঃ

ভাই বাস্তবার ছুয়া আছে কবিতায়

Talal46
০৭-১২-২০১৮ ২২:৪৭ মিঃ

আমার জীবনের বাস্তব অভিজ্ঞতা থেকে লিখেছি কবিতাটি। কোন একদিন হয়তোবা শেয়ার করব। আশা করি আপনারা আমার পাশে থাকবেন। অনেক ভালো লাগে আপনাদের।