মরণ
- বিদায় বেলা - স্নিগ্ধতার পরশ ১৮-০৪-২০২৪

একাকী জীবন এ ধরায় যদি করো বপন!
আপনি আমরন,
আপনার মৃত্যু কেবল ই একবার।

আর যদি স্বপ্ন দেখো একটি সুখের সংসার!
তাহলে প্রতিটি পদে পদে হবে মরণ,
মৃত্যুর যন্ত্রণা গ্রহণ করতে হবে একবার নয় বারবার।

কখনো হবে মরণ স্বপ্নবুনা সেই মুহুর্তক্ষন,
আকাশ চুয়া স্বপ্নের পথে হেটে হবে মরণ
সেই হৈ হৈ করে ঘুরে বেড়ানো বাল্যজীবন।

কখনোইবা এক কাল বৈশাখী ঝরে হবে মরণ
সুখের সংসার ও দাম্পত্য জীবন,
আসবে নেমে আধার,
তার সাথে হবে মরণ আলোকময় জীবন,
একবার নয় মরতেই হবে তুমায় বারে বার।

সময়ের সাথে হবে স্মৃতির মরন,
নিরবতায় হাসি,
তার সাথে হবে মরণ ভবিষ্যত জীবন!
মরতে হবে তুমায়
একবার নয় বার বার,

দৈহিক শক্তি হতে শুরু করে,
প্রতিটি ইন্দ্রিয় শক্তির হবে মরন,
এই মরণ দিয়ে হবে সংসারের সব কয়টা শুন্যস্তান পূরণ ,
বানাতে হবে হৃদয় টা কে গুরুস্তান,
কিংবা হিন্ধুদের মতো শ্মশান,
তার পর আরো একবার মরণ
এরই নাম সুখের সংসার,

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।