প্রতিশ্রুতি
- উত্তম চক্রবর্তী ২৮-০৩-২০২৪

কেমন আছো বিপিন?
পাক বাহিনীর বন্দীদশায় কেমন আর থাকা!
শুনেছি দেশ স্বাধীন হতে খুব বেশী দেরি নেই,
হ্যাঁ তা ঠিকই! শীঘ্রই দেশ স্বাধীন হতে চলেছে।

শুভ সকালের অপেক্ষায় আছি!
যদি বিজয়ী হই তবে মেনকাকে...

আমি ওকে কথা দিয়েছি যদি এদেশ
শত্রুমুক্ত করতে পারি তবেই...

সোনালী সূর্যের আভায় আলোকিত সকাল!
সেই মাহেন্দ্রক্ষণের পরাজিত শক্তি-
আত্মসমর্পণ করে বাংলার মাটিতে।

বীরের জাতির বীরত্বের মহিমায়
মহিমান্বিত বিজয় আজ!

বিপিনের প্রতিশ্রুতি মেনকাকে;
চলো অনেক হয়েছে- আর নয় অপেক্ষায়!

তাং- ০৯/১২/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।