হাসতে দাও
- মাহমুদুল মান্নান তারিফ - নির্বাচিত ২৭-০৪-২০২৪

যার যা খুশি করতে চাইছে করুক গিয়ে!
-করতে দাও।
পথ হারিয়ে মরতে চাইছে মরুক গিয়ে!
-মরতে দাও।

হাসার মতো হাসতে চাইছে হাসবে সুখে!
-হাসতে দাও।
কাঁদার মতো কাঁদতে চাইছে কাঁদবে দুখে!
-কাঁদতে দাও।

বাঁচার ইচ্ছে বাঁচতে চাইছে বাঁচার মতো!
-বাঁচতে দাও।
নাচার ইচ্ছে নাচতে চাইছে নাচার মতো!
-নাচতে দাও।

ঘুরন্ত মন ঘুরতে চাইছে ঘুরবে যখন!
-ঘুরতে দাও।
উড়ন্ত মন উড়তে চাইছে উড়ুক তখন!
-উড়তে দাও।

নিজের মতো চলতে চাইলে চলার পথে!
-চলতে দাও।
যাকে খুশি দলতে চাইলে দলার পথে!
-দলতে দাও।

ভালোমন্দ বুঝতে চাইলে বুঝতে রাজি!
-বুঝতে চাও।
সঠিক কিছু জানতে চাইলে জানবে আজি!
-জানতে দাও।

মানসম্মানে থাকতে চাইলে থাকতে পারে,
-থাকতে দাও।
জীবন চিত্র আঁকতে চাইলে আঁকতে পারে,
-আঁকতে দাও।

ফুলের মতো জীবন চাইছে চাওয়ার কিছু!
-চাইতে দাও।
জীবনগীতি গাইতে চাইছে গাওয়ার কিছু!
-গাইতে দাও।

স্বাধীন মনে থাকতে চাইছে থাকার ইচ্ছে!
-থাকতে দাও।
হঠাৎ করে জাগতে চাইছে জাগার ইচ্ছে!
-জাগতে দাও।

রচনাঃ ২১ সেপ্টেম্বর ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।