শেখহাসিনাকে নিবেদিত কবিতা
- মাহমুদুল মান্নান তারিফ - নির্বাচিত ২৬-০৪-২০২৪

আমার মায়ের সবুজশাড়ি,তোমার হাতে কাচা,
বাংলা শ্যামলা মা-জননী,আমরা যে তার বাছা।
চোখের উষ্ণ জল দিয়ে মার,মুখটা ধৌত করো,
তুমি মায়ের যোগ্য মেয়ে,তার মেয়েদের বড়ো।

মায়েরবুকে স্বস্তিতে শ্বাস,সন্তানেরা নেয়ও,
গলাটিপে হত্যা করি,যে করে মায় হেয়ো।
মায়ের জন্যে সংগ্রাম আমরা,একাত্তরে করি,
তার ইজ্জতের উপর উঠলে,ঘাড়ে চেপে ধরি।

মায়ের জন্যে বুকভরা প্রেম,মায়ের জন্যে গান,
মায়ের জন্যে মরতে পারি,মায়ের জন্যে প্রাণ।
মুক্ত আমার মা-জননী,বলবো না মা কার?
বীর-বাহাদুর বাঙ্গালিদের,সয় না রাজাকার।

সকল মায়ের শ্রেষ্ঠ এই মা,সকলদেশের রাণী,
মাকে সবাই ভালোবাসো,দূর করে সব গ্লানি।

২৪ ডিসেম্বর ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

MahmudulMannanTarif
১৩-১২-২০১৮ ২০:২৪ মিঃ

কবিতাটি লেখা হয়েছে প্রেরণার উদ্দেশ্যে।