অতঃপর তুমিও
- Aisha Siddika - কাব্যবিলাশী ১৬-০৪-২০২৪

খুব কি ভুল করে অসময়ে,চেয়েছিলাম তোমায়?
নিরাশা ভালবাসার মধ্যলগ্নে!
গোপন ক্ষতের তীব্র ব্যাথায়,খুব করে কি
দেনাপাওনার হিসাব মেটানো বাকি ছিলো?
বর্ষার উঠোনে যখন ফোটায় ফোটায়
বৃষ্টিভেজা কামিনীর গন্ধে মাখামাখি
ঘরের চালে ভেজা কাক
উষ্ণ ভালবাসার অপেক্ষায় দন্ডায়মান
থাকবে কি তখন তুমি,অর্থের বিনিময়ে
সময় বেধে নিয়ে,কোনো মিনিপ্যাক সানসিল্কের
মায়াবিনীর চুলের গন্ধে ব্যাস্ত?
শরীর ঢাকার চেষ্টায় ব্যার্থ আচঁল ভেদ করে
কোমরের ভাজে মুখ লুকিয়ে,পারবে কি?
তোমাকে আমার থেকে আড়াল করতে!
ছোট খুপরির থেকে নিজেকে বের করে
পাঁচতলা,দশতলা বা তারও উপরে টেনে তুলে
বিলাসিতার চরম পর্যায়ে শ্বাস নিয়েও
হটাতই ঘুম ভেঙে কি ইচ্ছে হবেনা!?
খোলা আকাশে ঝুলে থাকা
চাঁদের জলে একটু ভিজতে!মনে কি হবেনা?
ঠিক ভুল যাই হোক,একজন কেউ খুব করে চেয়েছিল তোমায়! অতঃপর তুমিও
কোনো এক বর্ষার কামিনীর সৌরভে
ঠিক বৃষ্টাভেজা কাকের মতো করে
তুমিও থাকবে দন্ডায়মান,অপেক্ষারত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

SojibAhsan
১৮-১২-২০১৮ ২১:১৭ মিঃ

শিহরিত

AishaSiddika
১৭-১২-২০১৮ ২০:৩৭ মিঃ

কবিতাই বটে। তবে প্রতিপাদ্য বিষয় জীবন থেকেই নেয়া। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ #বিদায় বেলা

Biday
১৭-১২-২০১৮ ১৮:৪৬ মিঃ

এ কবিতা নাকি জীবনে বাস্তব কথা?
সত্যি আপনার কবিতায় আমি মুগ্ধ