জীবনগানে জয় করি ভয়
- মাহমুদুল মান্নান তারিফ - নির্বাচিত ১৬-০৪-২০২৪

ওরে পাখি ভাবছোটা কি?
ভাবনা করে হাঁপছো নাকি?
আপন গায়ে ভর দিয়েছো
ভর দিয়ে ফের গর্জিয়েছো!

আপন ফাঁদে পা ফেলিয়ে
হাসছো নাকি হা মেলিয়ে
গাল ধরে ফের ভাবছো নীরব
রক্ষে দিও, শাপছো কী রব?

মনের পাখি মনটা দিয়ে
তুষ্ট করছো বনটা দিয়ে
সালাম দেবে ঘন্টা দিয়ে
কালাম দেবে ফোনটা দিয়ে।

ভোর সকালে প্রস্তুতি না
যাবার কালে স্বস্তিও না!
দাওনা সময় জয় করি ভয়
জীবন গানে জয় করি জয়।

১ ডিসেম্বর ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

MahmudulMannanTarif
১৩-১২-২০১৮ ১৫:৪৬ মিঃ

পাখি- মনকে বোঝানো হয়েছে।