ভো ট!-দুই
- ফয়েজ উল্লাহ রবি ২৮-০৩-২০২৪

ভোট এসেছে ভোটের খেলায়
মাঠ হয়েছে গরম,
নেতারা সব চাচ্ছে যে ভোট
চোখেতে নেই শরম !

শীতের কালে ভোটের বাজার
চায়ের দোকান ভিড়,
সবাই-ই চায় এমপি হতে
প্রজা মুরীদ-পীর!

পাঁচটি বছর একটি বারই
যায় দেখা যায় নেতা,
ভোটের পরে আপন মনেই
গোছায় নিজের খেতা !

জয় পাওয়াটাই বড় তো নয়;
ধরে রাখাই বড়,
প্রথম হলেই থামে লড়াই
"মানব জীবন" গড়!

লড়াই করে হারার মাঝেও
অনেকটা সুখ আছে,
বিনা লড়াই জেতার মাঝে
পরাজয়টাই নাচে!

ডিসেম্বর ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।